যেকোনো High Quality অডিও গান ডাউনলোড করুন মাত্র 1 ক্লিকেই!

অডিও গান শুনতে কে না ভালোবাসে! কেউ কেউ ভালোবাসে বাংলা অডিও গান শুনতে। আবার কেউ কেউ ভালবাসে ইংরেজি বা হিন্দি গান শুনতে। অডিও গানের ক্ষেত্রে সবারই আলাদা আলাদা পছন্দ থাকে। কিন্তু সমস্যায় তখনই পরতে হয় যখন আমরা আমাদের পছন্দের অডিও গান ডাউনলোড করতে পারিনা।  ফেসবুকে বা ইউটিউবে অথবা অন্য কোন সোশ্যাল মিডিয়া থেকে সেরা কোয়ালিটির অডিও গান ডাউনলোড সবাই করতে পারে না।

বেশকিছু অডিও গান ডাউনলোড করার অ্যাপ আছে যেগুলো আপনাকে সেরা কোয়ালিটির অডিও গান ডাউনলোড করতে পারে বলে দাবি করে। কিন্তু বাস্তবে তারা কখনোই হাই কোয়ালিটি অডিও গান দিতে পারেনা। যার ফলে আমাদের গান শোনার এক্সপেরিয়েন্স খারাপ হয়ে যায়। আমরা যারা হেডফোন ব্যবহার করে গান শুনি এবং প্রতিটা লিরিক অনুভব করি তাদের জন্য অডিও গানের কোয়ালিটি অনেকটা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। সেক্ষেত্রে গানের কোয়ালিটি খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এখন কথা হচ্ছে, কিভাবে খুব সহজেই প্রিমিয়াম কোয়ালিটির অডিও গান ডাউনলোড করব? খুব সহজ পদ্ধতি রয়েছে আজকের এই আর্টিকেলে। আমি আপনাদের সবথেকে সহজে এবং কম সময় সেরা কোয়ালিটির অডিও গান ডাউনলোড করার উপায় সম্পর্কে জানাবো। আর্টিকেলে দেওয়ার পদ্ধতি অনুসরণ করলে মাত্র এক ক্লিকেই যেকোনো বাংলা অডিও গান ডাউনলোড করতে পারবেন। শুধুমাত্র বাংলা অডিও গান নয় আপনি যেকোন ভাষার গান খুব সহজেই ডাউনলোড করতে পারবেন।

অডিও গান ডাউনলোড করার অ্যাপস ব্যাবহার করা থেকে কেনো দূরে থাকবেন?

আমরা অনেকেই অডিও গান ডাউনলোড করার জন্য বিভিন্ন ধরনের অ্যাপ ব্যবহার করি। তবে এই কাজের জন্য অ্যাপ্লিকেশন ব্যবহার করার বেশ কিছু অসুবিধা রয়েছে। সেগুলো আপনারা প্রতিনিয়ত ভোগ করছেন। তার মধ্যে অন্যতম সমস্যা হচ্ছে এজন্য আপনাকে একটি অ্যাপ্লিকেশন ইনস্টল করতে হচ্ছে। যা আপনার ফোনের মেমোরি কে দখল করেন। এতে ফোন স্লো হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে।

পাশাপাশি এই অ্যাপ্লিকেশনগুলো ব্যবহার করার জন্য অ্যাডভার্টাইজমেন্ট বা বিজ্ঞাপন দেখার প্যারা নিতে হয়। অনেক এপ্লিকেশন আছে যেগুলো বিজ্ঞাপন না দেখলে আপনাকে বাংলা অডিও গান ডাউনলোড করার সুযোগ দেয় না। যার ফলে সমস্যার সৃষ্টি হয়।

তাই আজকে অডিও গান ডাউনলোড করার যে উপায়টি আপনাদের সাথে শেয়ার করব তার মাধ্যমে আপনারা কোনো এপ্লিকেশন ছাড়াই খুব কম সময়ে যেকোন অডিও গান ডাউনলোড করতে পারবেন। এই উপায় অবলম্বন করলে আপনাদের কোন এপ্লিকেশন ইন্সটল করতে হবে না। এবং বিজ্ঞাপনের ঝামেলা থেকে মুক্তি পাবেন। পাশাপাশি এই উপায় অবলম্বন করে হাই কোয়ালিটি বা উচ্চমানের অডিও ফাইল ডাউনলোড করতে পারবেন।

অ্যাপ ছাড়া অডিও গান ডাউনলোড করার জন্য আপনাকে বিভিন্ন ওয়েবসাইট ব্যবহার করতে হবে। এগুলো একদম ফ্রি! অর্থাৎ আপনি বিনামূল্যে সেরা কোয়ালিটির যেকোনো অডিও গান ডাউনলোড করতে পারবেন। বেশ কিছু ওয়েবসাইট আপনাকে অডিও গান ডাউনলোড করার সুবিধা দিয়ে থাকে। কিন্তু সকল ওয়েবসাইট আপনাকে হাই কোয়ালিটির গান ডাউনলোড করার সুবিধা দেয় না। তবে আজকে আমি আপনাদের সাথে এবং একটি ওয়েবসাইট শেয়ার করব যার মাধ্যমে আপনারা খুব সহজেই হাই কোয়ালিটির অর্থাৎ 320K ফরম্যাটের অডিও গান ডাউনলোড করতে পারবেন।

যারা হাই কোয়ালিটি অডিও বা 320K অডিও সম্পর্কে জানেন না তাদের জন্য বলছি:

হাই কোয়ালিটি অডিও বা 320K অডিও কি?

আমরা যখন কোন অডিও গান শুনি তখন আমাদের ফোন সেই অডিও ফাইলটিকে রিড করে। অর্থাৎ .mp3 ফাইল এর মধ্যে থাকা সকল ডাটাকে আমাদের মোবাইলের প্রসেসর প্রসেস করে স্পিকারের মাধ্যমে গান প্লে করে বা আউটপুট দেয়। একটি গান কতটা ভালো শুনতে হবে তা নির্ভর করে প্রতি সেকেন্ডে কি পরিমানে গানে থাকা এই ডাটা প্রসেস হচ্ছে তার উপর।  আমরা অডিও গান ডাউনলোড করার সময় হয়তো খেয়াল করেছি তার পাশে 64K 128K 240K ইত্যাদি অক্ষর গুলো। এবং আমরা বেশিরভাগ সময়ই তা ইগনোর করেছি।

কিন্তু এই অক্ষরগুলো অডিও গানের কোয়ালিটি নির্দেশ করে। এবং এই সংখ্যার পাশে থাকা K নির্দেশ করে KB (কিলোবাইট) এর পরিমাণ। অর্থাৎ প্রতি সেকেন্ডে কি পরিমানে অডিও ডাটা প্রসেস হবে। এখানে এই সংখ্যার মান যত বেশি হবে তত বেশি পরিমাণে অডিও ডাটা প্রসেস করে তার স্পিকারের মাধ্যমে আমাদের কানে আসে। এক্ষেত্রে সর্বোচ্চ পরিমাণ হয় প্রতি সেকেন্ডে 320K।

সেরা কোয়ালিটির অডিও গান

অর্থাৎ 320K অডিও গানে আপনি সেরা কোয়ালিটি সাউন্ড পাবেন। কিন্তু আপনি সব জায়গা থেকে 320K কোয়ালিটির অডিও গান ডাউনলোড করতে পারবেন না। এই কোয়ালিটি শুধুমাত্র প্রেমিয়াম মিউজিক বা অডিও গানের ক্ষেত্রে পাওয়া যায়। যার জন্য আপনাকে টাকা খরচ করার প্রয়োজন পড়ে। তবে কিছু কিছু সোর্স আছে যেখান থেকে আপনি এই হাই কোয়ালিটি অডিও গান ফ্রীতে ডাউনলোড করতে পারবেন। ঠিক এমনই একটি ওয়েবসাইট নিয়ে আপনাদের সাথে আলোচনা করবো। যেখান থেকে খুব সহজে হাই কোয়ালিটি অর্থাৎ ট্রু 320K ফরম্যাটের ফাইল ডাউনলোড করতে পারবেন। এক্ষেত্রে যে কোন গান ডাউনলোড করতে পারবেন এই ওয়েবসাইট থেকে।

ওয়েবসাইটটির নাম হচ্ছে LOADER.TO। ওয়েবসাইটটি আমি ব্যক্তিগতভাবে গত দুই বছর যাবত ব্যবহার করে আসছি। এবং কখনো কোন সমস্যা ফেস করিনি। এই ওয়েবসাইটটির ইন্টারফেস খুবই ইউজার ফ্রেন্ডলি। অর্থাৎ তেমন কোনো জটিলতার ছাড়াই খুব সহজে যেকোনো গান ডাউনলোড করতে পারবেন। ইন্টারনেটে বেশ কিছুদিন খোঁজাখুঁজির পরেও এর মত অন্য কোন ওয়েবসাইট পাইনি। যেখান থেকে সত্তিকারের 320K অডিও গান ডাউনলোড করা যায়। এখন কথা হলো কিভাবে এই ওয়েবসাইট থেকে হাই কোয়ালিটির অডিও গান ডাউনলোড করব?

কিভাবে অডিও গান ডাউনলোড করব?

অডিও গান ডাউনলোড করার জন্য নিচে দেওয়া স্টেপ গুলো অনুসরন করুন

  1. ইউটিউব থেকে আপনার পছন্দের গানটি প্লে করুন। এরপর সেখান থেকে শেয়ার বাটনে ক্লিক করে গানের লিংকটি কপি করে নিন।

    open youtube and play your desired music then copy its url
    Copy Music Link
  2. এরপর এই লিঙ্কে ক্লিক করে অডিও গান ডাউনলোড করার ওয়েব সাইটটিতে প্রবেশ করুন।

    audio downloader website
    Loader.to Website
  3. ইউআরএল লেখা বক্সে আপনার অডিও গানের ইউআরএলটি পেস্ট করুন।

    paste url of your music
    Paste audio url in the url section
  4. নিচে থাকা ফরমেট সেকশনে MP3 সিলেক্ট করুন।
  5. এরপর ডাউনলোড বাটনে ক্লিক করুন।
  6. ডাউনলোড বাটনে ক্লিক করার পর গানের অ্যালবাম আর্ট শো করবে। এবং কয়েক সেকেন্ডের মধ্যে আপনার অডিও গানটি ডাউনলোড এর জন্য প্রস্তুত হবে।getting ready to download your audio song
  7. এরপর ডাউনলোড বাটনে ক্লিক করলে আপনার হাই কোয়ালিটির অডিও গান ডাউনলোড হয়ে যাবে।

    ডাউনলোড বাটনে ক্লিক করলেই আপনার অডিও গান ডাউনলোড শুরু হয়ে যাবে
    ডাউনলোড বাটনে ক্লিক করলেই আপনার অডিও গান ডাউনলোড শুরু হয়ে যাবে

আপনার ডাউনলোড করা অডিও গানটি ট্রু 320K কোয়ালিটির কিনা সেটা কিভাবে বুঝবেন?

এজন্য আপনাকে MP3 প্লেয়ার মিউজিক প্লেয়ার অ্যাপ্লিকেশনগুলো সাহায্য করতে পারে। তবে সব মিউজিক প্লেয়ার অ্যাপ্লিকেশনে এটি শো করে না। তবে প্লেস্টোর থেকে এক্স প্লেয়ার নামক মিডিয়া প্লেয়ার অ্যাপ্লিকেশন টি ডাউনলোড করলে আপনি এটি দেখতে পাবেন। গানটি ট্রু 320K ফরম্যাটের হলে গানের নামের সাথে নিচের ছবির মত 320K লেখাটা থাকবে।

সেরা কোয়ালিটির অডিও গান

শুধুমাত্র হাই কোয়ালিটির অডিও গান ডাউনলোড নয়। এই ওয়েবসাইট থেকে আপনি আপনার প্রয়োজনীয় ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। এর জন্য আপনাকে ওই ভিডিওর লিংক কপি করে ইউ আর এল বক্সে পেস্ট করতে হবে। এরপর ফরমেট সেকশনে ক্লিক করে আপনার প্রয়োজনীয় ভিডিও ফরম্যাট সিলেক্ট করে নিবেন। এখান থেকে আপনি সর্বোচ্চ 8K এর ভিডিও ডাউনলোড করতে পারবেন। যা সত্যিই অসাধারণ।

এভাবেই চাইলে খুব সহজেই হাই কোয়ালিটির যেকোন বাংলা অডিও গান ডাউনলোড করতে পারেন।

Leave a Comment