অভিনয় ছেরে সবাইকে পাঁচ ওয়াক্ত নামাজের দাওয়াত দিলেন আহমেদ শরীফ..!

ঢাকাই সিনেমার ‘খলনায়ক’ বলতে যে কজন আছে তাদের মধ্যে অন্যতম অভিনেতা আহমেদ শরীফ। ‘খলনায়ক’ চরিত্রে অভিনয় করে তিনি সুনাম কুড়িয়েছেন। অভিনয়ের স্বীকৃতি স্বরূপ তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারও অর্জন করেছেন। চলচ্চিত্রে অনেকদিন দেখা নেই তার। বর্তমানে এ অভিনেতা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে স্থায়ীভাবে পরিবার নিয়ে বসবাস করছেন। মাঝেমধ্যেই তার দেখা মেলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

ফেসবুকে নিজের নানান আপডেট দেন, তার অভিনীত সিনেমার দৃশ্য, বর্ণনা দিয়ে স্মৃতিচারণ করেন। ভক্ত-অনুরাগীদের সঙ্গে এভাবেই যুক্ত থাকছেন এ অভিনেতা। এবার ভক্তদের নিয়মিত নামাজ পড়ার আহ্বান জানালেন আহমেদ শরীফ।

মঙ্গলবার (১৩ জুলাই) আহমেদ শরীফ তার ফেসবুকে দু’টি ছবি পোস্ট করেছেন। ছবিতে তাকে শুভ্র দাড়ি-গোঁফে জমিদারের মতো ঢঙে দেখা গেছে। ছবির সঙ্গে ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আসুন সকলে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ি, আল্লাহ তায়ালাকে স্মরণ করি। একমাত্র তিনিই সর্ব শক্তিমান।’

প্রসঙ্গত, ঢাকাই সিনেমার অন্যতম অভিনেতা আহমেদ শরীফ হল মালিক থেকে জড়িয়ে পড়েন সিনেমার প্রযোজনা ও অভিনয়ে। নায়ক হিসেবে অভিষিক্ত হলেও জনপ্রিয় হন খলনায়ক হিসেবে। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও অভিনয় করে মুন্সিয়ানা দেখিয়েছেন। উপহার দিয়েছেন অসংখ্য সুপার হিট ছবি। অনেক সিনেমা ব্যবসাসফল হয়েছে পর্দায় তার উপস্থিতির জন্যই। প্রায় আট শতাধিক বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি। শিল্পী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক দুই পদেই দায়িত্ব পালন করেছিলেন তিনি।

ক্যারিয়ারে তার উল্লেখযোগ্য ছবি হল- ক্ষতিপূরণ, মোহনা, তিনকন্যা, মহানায়ক, নাগ নাগিনীর প্রেম, শীষ নাগ, রুপসী নাগিন, রাজনন্দিনী, কেয়ামত থেকে কেয়ামত, দেনমোহর, মহেশখালীর বাঁকে, শেষ খেলা, শাস্তি, মেঘের কোলে রোদ, মিস ললিতা, চাওয়া থেকে পাওয়া, বিষে ভরা নাগিন অন্যতম।

Leave a Comment