ছবিটি জুম করে দেখুন হরিণ খুঁজে পান কিনা, ৯০ শতাংশ মানুষই ভুল উত্তর দেয়

এই ছবিতে একটা হরিণ লুকিয়ে রয়েছে, যাকে কেউই খুঁজে পাচ্ছেন না। আপনি একবার চেষ্টা করে দেখুন তো। অপ্টিক্যাল ইলিউশনের ছবিগুলো আজকাল সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হচ্ছে। এই ছবিগুলো মানুষকে এতটাই ভাবাচ্ছে যে, কেউ শেষ পর্যন্ত সমাধান না করে ছাড়ছেন না।

তেমনই একটি ছবি সোশ্যাল মিডিয়ায় আবারও খুব ভাইরাল রয়েছে। ছবিতে একটি পাহাড় দেখা যাচ্ছে। আর সেই পাহাড়েই রয়েছে একটি হরিণ। আপনাকে সেই হরিণটিকেই খুঁজে বের করতে হবে, যার সন্ধানে বেশির ভাগ মানুষই ব্যর্থ হয়েছেন। এর আর কী এমন ব্যাপার? এমনটাই ভাবছেন তাই তো? কিন্তু বিশ্বাস করুন সত্যিই কাজটা খুব কঠিন।

ছবিতে দেখা গিয়েছে, পাহাড়ের ইতিউতি ঘাস জন্মেছে। আর সেখানেই হরিণটি ঘাস খেতে এসেছে। সেখানেই আসল সমস্যা। কারণ, পাহাড় এবং হরিণের রং মিলেমিশে একাকার হয়ে গিয়েছে। আর সেই কারণেই হরিণটিকে খুঁজতে গিয়ে মানুষকে বেগ পেতে হচ্ছে। এদিকে সেই হরিণটা কিন্তু আপনার চোখের সামনেই আছে। কিন্তু আপনি দিগ্বিদিক খুঁদে বেড়াচ্ছেন। এবার একবার ভাল করে খেয়াল করুন তো, হরিণটা খুঁজে পান কি না। কারণ, এতক্ষণে আমরা আসল ক্লু গুলোর প্রায় সবই দিয়ে দিয়েছি।

এখনও যদি আপনি হরিণটিকে খুঁজে না পান, তাহলে উত্তরটা আমরাই দিয়ে দিচ্ছি। ছবির এক্কেবারে বাঁ দিক ঘেঁষে দেখবেন একটা হরিণ ঘাস খাচ্ছে। আর সেই জায়গাটা আপনার হলুদ সার্কেল দিয়ে মার্ক করে রেখেছি।

এবার তো নিশ্চয়ই বুঝলেন, এই অপ্টিক্যাল ইলিউশনটা কতক্ষণ ধরে আপনাকে ডুবিয়ে রেখেছে! উত্তরটা তো জেনে গেলেন। এবার এই ছবি দেখিয়ে আপনি অনেককেই ভাবাতে পারবেন। ঠিক যেমনটা আপনাকে আমরা ভাবালাম।

Leave a Comment