ছাত্রীদের সঙ্গে ‘কুকর্ম’ করতেন প্রধান শিক্ষক!

ভারতে একটি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছে অন্তত ছয়জন ছাত্রীর অভিভাবকরা। ঘটনাটি ঘটেছে ছত্তিশগড়ের দুর্গে। এই শনিবার শ্লীলতাহানির অভিযোগে স্কুলের প্রধান শিক্ষকে গ্রেফতার করেছে পুলিশ। ছাত্রীদের অভিযোগ, প্রধান শিক্ষক তার অফিসের চেম্বারে ডেকে নিয়ে শ্লীলতাহানি করত।

এই ঘটনা বহুদিন ধরে চলে এলেও শনিবারই তা প্রকাশ্যে আসে। দুর্গের শান্তিনগর এলাকায় অবস্থিত বেসরকারি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করেন বেশ কয়েকজন ছাত্রীর অভিভাবকরা। জানা গিয়েছে, ছয় জনেরও বেশি স্কুল পড়ুয়া তাদের পরিবারকে নিয়ে সুপেলা থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগকারী সকল ছাত্রী নাবালিকা বলে জানা গিয়েছে। এদিকে এই ঘটনায় নির্যাতিতা ছাত্রীদের অভিভাবকরা হতভম্ব। স্কুলের প্রধান শিক্ষক এমনটা করতে পারে, বিশ্বাসই হচ্ছে না অনেকের। এই অভিযুক্ত প্রধান শিক্ষকের কড়া শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা।

ঘটনা প্রসঙ্গে সুপেলা থানার স্টেশন হাউস অফিসার দুর্গেশ শর্মা সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘শিশুরা অভিযোগ করে যে প্রধান শিক্ষক নিজের অফিসের চেম্বারে ডেকে নিয়ে কুকর্ম করত তাদের সঙ্গে।’জানা গিয়েছে, ঘটনার বিশদ জানতে ধৃত শিক্ষককে জেরা করছে পুলিশ। আরও তদন্ত চলছে এই ছয়জন ছাত্রী ছাড়া অন্য কারও সঙ্গে সে অশালীন আচরণ করেছে কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। স্কুলের অন্যান্য শিক্ষক এবং পড়ুয়াদেরও জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

Leave a Comment