বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত! ভারী বৃষ্টির সতর্কতা এই জেলাগুলিতে

বাংলাহান্ট ডেস্ক : দক্ষিণবঙ্গের বিভিন্ন অংশে মাঝে মধ্যেই মুষলধারে নামছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানিয়েছে, আপাতত বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। সঙ্গে উত্তরবঙ্গের একাধিক জায়গায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে। বর্ষা বিদায় নিলেও লক্ষ্মী পুজোতেও বৃষ্টির বার্তা দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের তরফ থেকে।

বিসর্জন দেখতে যাওয়াই হল কাল! পাণ্ডুয়ায় ধর্ষণের শিকার ৯ বছরের নাবালিকা
October 8, 2022
সর্বোচ্চ তাপমাত্রা : ৩০.৬°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২০.৪° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৯%
বাতাস : ১২ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮৭%

আজকের আবহাওয়া : এদিন কলকাতা ও তার আশপাশের এলাকার আকাশ সাধারণভাবে মেঘলা থাকবে। দু-এক পশলা বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনাও রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ডিগ্রি ও ২৬ ডিগ্রির মধ্যে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : জলপাইগুড়ির মালবাজারে এখনও হড়পা বানের আতঙ্ক কাটেনি। তারই মধ্যে আবারও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দফতর। শুক্রবার সকালের মধ্যে জলপাইগুড়ি জেলা ছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর জেলার কোনও কোনও জায়গায়। তবে বাকি জেলাগুলিতে মাঝে মধ্যে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুক্রবার উত্তরবঙ্গে তুলনামূলক বৃষ্টির পরিমাণ কমবে। শনিবার নাগাদ দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পং-এর কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। সোমবার নাগাদ ভারী বৃষ্টি হতে পারে আলিপুরদুয়ার ও কোচবিহার জেলায়।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার সকালের মধ্যে দক্ষিণবঙ্গের কোথাও ভারী বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে বিভিন্ন জায়গায় ১০ থেকে ১৫ মিনিটের স্পেলে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির হতে পারে। এছাড়াও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা তুলনামূলকভাবে কম থাকতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে।

আগামীকালের আবহাওয়া : বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজবে দক্ষিণের জেলাগুলি। জলপাইগুড়ি, কুচবিহার সহ আরও বেশ কয়েকটি পাহাড়ের জেলাগুলি ভাসতে চলেছে প্রবল বর্ষণে। আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জারি করা হয়েছে সতর্কতাও।

Leave a Comment