বিসিবি থেকে ‘এ’ দলের হয়ে খেলার প্রস্তাব, ফিরিয়ে দিলেন মাহমুদউল্লাহ

বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেটে দুই ফরম্যাটে খেলছেন মাহমুদউল্লাহ রিয়াদ। গত বছর টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন তিনি। ওয়ানডে, টি-টোয়েন্টিতে টিকে থাকলেও ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার সম্প্রতি ক্ষুদে ফরম্যাটের দল থেকে বাদ পড়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেই মাহমুদউল্লাহ। আগামী দুই মাসে ঘরোয়া ক্রিকেটে নেই কোনো ওয়ানডে টুর্নামেন্ট। ঘরের মাঠে ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল।

এদিকে ভারতের বিপক্ষে নামার আগে ওয়ানডে খেলার সুযোগ ছিল মাহমুদউল্লাহর সামনে। ভারত সফরে চেন্নাইয়ে তামিলনাড়ু একাদশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে পারতেন তিনি। বিসিবি একাদশের হয়ে ভারতে যাওয়ার জন্য প্রস্তাব দেয়া হয়েছিল অভিজ্ঞ এ ক্রিকেটারকে। কিন্তু বিসিবির সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার বিসিবি সূত্রে জানা গেছে, বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগের কাছে নির্বাচকরা জানতে চেয়েছিলেন চেন্নাইয়ে তামিলনাড়ু একাদশের বিরুদ্ধে কারা কারা খেলতে রাজি আছেন, যেতে চান। বিশেষ করে সিনিয়র ক্রিকেটাররা।

সূত্র জানায়, বিসিবির ক্রিকেট অপারেশন্স বিভাগ এ বিষয়ে জানতে চেয়েছিল মাহমুদউল্লাহর কাছেও। কিন্তু সাবেক এ অধিনায়ক তামিলনাড়ুর বিরুদ্ধে তিন ওয়ানডে খেলার প্রস্তাবে রাজি হননি। আসন্ন জাতীয় ক্রিকেট লিগেও (এনসিএল) খেলবেন মাহমুদউল্লাহ।

এদিকে টেস্ট ক্রিকেট ছাড়ার পর প্রথম শ্রেণির ক্রিকেটের এই আসরে গত বছরও খেলেননি তিনি। এদিকে ফিট হয়ে উঠলে এনসিএলে খেলতে পারেন মুশফিকুর রহিম। থাইল্যান্ডে ফিটনেস ক্যাম্প করে দেশে ফেরা ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল খেলবেন এনসিএলে।

Leave a Comment