‘ব্যাচেলর পয়েন্ট’ বয়কটের ডাক!

তুমুল জনপ্রিয় ধারাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’। কাজল আরেফিন অমির এই নাটকটি ঘিরে দর্শকরা নিজ উদ্যোগে মানববন্ধন করে নতুন সিজন দেখার জন্য আবেদন জানিয়েছিলেন। সেই আবেদনে সাড়া দিয়ে সিজন-৩ এর পর নির্মাতা নাটকটির সিজন-৪ নির্মাণ করেন। যা এখন প্রচার চলছে।

কিন্তু সম্প্রতি প্রচার হওয়া এ নাটকের কয়েকটি পর্বের সংলাপ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা শুরু হয়। শুধু সমালোচনাই নয় বরং নাটকটি দেখাকে কেন্দ্র করে বয়কটের ডাক দিয়েছেন দর্শক।

এ নিয়ে যখন জল ঘোলা হয়, তখন নেটিজেনদের আপত্তির মুখে সেসব পর্ব ইউটিউব থেকে সরিয়ে ফেলে প্রযোজনা প্রতিষ্ঠানটি। ধ্রুব টিভির ইউটিউব চ্যানেল ঘুরে দেখা যায়-চতুর্থ সিজনের ৭৪, ৭৫,৭৬ ও ৭৭তম পর্ব মুছে ফেলা হয়েছে। পাশাপাশি ধ্রুব টিভির ভেরিফায়েড ফেসবুকে এ নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। যেখানে দর্শকদের দাবি মেনে নিয়ে ক্ষমা-সুন্দর দৃষ্টিতে দেখার আহ্বান জানানো হয়।

তবুও যেন দর্শক থামতেই চাচ্ছেন না। সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে ঘুরে এমনটাই দেখা গেল যে, তারা এখন এই নাটকের প্রচার ও সম্প্রচার বন্ধ চাচ্ছেন। ইতোমধ্যেই বয়কটের ডাক দিয়েছেন অনেকে। সংশ্লিষ্ট নিউজের মন্তব্যের ঘরে হাজারও মন্তব্য করেছেন বয়কটের ডাক দিয়ে।

আলাইনা নূর মন্তব্য করেছেন, ব্যাচেলর পয়েন্ট নাটকের ভাষাগত অনেক সমস্যা আছে। এইসব নোংরা ভাষা শুনলে বমি আসে। বিশেষ করে পাশা, শিমুল, কাবিলার ভাষা। এই নাটক বয়কট করলাম। এ ছাড়া আরও অনেকেই নেতিবাচক মন্তব্য করেছেন, যা প্রকাশযোগ্য নয়।

তবে এ প্রসঙ্গে নির্মাতা অমি তার নিমার্ণের ব্যাখ্যা দিয়েছেন। ঠিক কি কারণে যৌনকর্মীর ছেলে বলা হয়েছে।

প্রসঙ্গত, ব্যাচেলর পয়েন্টে অভিনয় করে মিশু সাব্বির, জিয়াউল হক পলাশ, মারজুক রাসেল, চাষী আলম, ফারিয়া শাহরিনসহ একাধিক তারকা আলোচনায় রয়েছেন। তাদের চরিত্রগুলোও পেয়েছে আকাশছোঁয়া জনপ্রিয়তা। বিশেষ করে কাবিলা, হাবু ভাই, পাশা ভাই নাটকটির কল্যাণে ভাইরাল চরিত্র। কাবিলার প্রেমিকা চরিত্র রোকেয়াও সবার মনে জায়গা করে নিয়েছে মজার মজার সংলাপের কারণে।

Leave a Comment