বঙ্গোপসাগরে লঘুচাপ, কমবে বৃষ্টিপাত

আগামী শনিবারের মধ্যে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার ও শুক্রবার সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কম থাকতে পারে।
আবহাওয়াবিদ মো: শাহীনুল ইসলাম আজ বাসসকে জানান, সাগরে লঘুচাপের সৃষ্টি হলে পরে তা নিম্নচাপে পরিণত হতে পারে। লঘুচাপ নিম্নচাপে পরিণত হলে উপকূলে বাতাসের গতিবেগ এবং দক্ষিণাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।তিনি বলেন, সারাদেশে বৃহস্পতিবার ও শুক্রবার বৃষ্টিপাতের প্রবণতা কিছুটা কম থাকতে পারে।

আবহাওয়া অফিস জানায়, পরবর্তী তিন দিনে উত্তর বঙ্গোপসাগর এবং এর কাছাকাছি মধ্য বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।আজ সকাল থেকে পরের ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশের কোথাও কোথাও মাঝরি ধরনের ভারী বর্ষণ হতে পারে।আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় সর্বোচ্চ ৪৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়াও কুমারখালীতে ২৩, ফরিদপুরে ২১ ও তেঁতুলিয়ায় ২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এ সময় ঢাকায় ১৪ মিলিমিটার বৃষ্টি হয় বলে আবহাওয়া অফিস জানায়।
বুধবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ১১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৫টা ৪২ মিনিটে।

Leave a Comment