সপ্তাহের শেষে প্রবল বৃষ্টিতে ভিজবে দক্ষিণবঙ্গ, নিম্নচাপের জেরে জারি সতর্কতা: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : সপ্তাহের শেষে নিম্নচাপের প্রবল বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে রাজ্যে। দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বেশি হবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office)। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দক্ষিণের একাধিক জেলায়।

একনজরে আজকের আবহাওয়া :

আবারও দেশের নাম উজ্জ্বল করলেন নীরজ, প্রথম ভারতীয় ক্রীড়াবিদ হিসাবে জিতলেন ডায়মন্ড ট্রফি
September 9, 2022

বড় খবরঃ বেকসুর খালাস অনুব্রত! তথ্যপ্রমাণ মিলল না কেষ্টর বিরুদ্ধে
September 9, 2022
সর্বোচ্চ তাপমাত্রা : ৩৩.৭° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৪.৩° সেলসিয়াস
আর্দ্রতা : ৯১%
বাতাস : ১৬ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৭৪%

আজকের আবহাওয়া : কলকাতায় আজ সারাদিনই আংশিক মেঘলা আকাশ দেখা যাবে। আর্দ্রতা জনিত অস্বস্তি আর তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় কিছু উপরে থাকবে বলেই জানিয়েছে গিয়েছে। আজ সকালের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৬ ডিগ্রি। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ছিল ৯৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় আলিপুরে বৃষ্টি হয়েছে সাত মিলিমিটার।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী কয়েক দিন বৃষ্টির পরিমাণ কম থাকবে বলে জানা গিয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বলেই জানানো হয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে, সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ এই বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের উপরের দিকের চার জেলা দার্জিলিং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। সোমবার থেকে বৃষ্টি কিছুটা বাড়তে পারে উত্তরবঙ্গের জেলায়।

দক্ষিণবঙ্গে নিম্নচাপের প্রভাবে উপকূলের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পাশাপাশি উপকূলের জেলায় হালকা ঝোড়ো হাওয়া এবং ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম জেলায় আবহাওয়া খারাপ হতে পারে শনিবার থেকে সোমবারের মধ্যে। শনিবার থেকে সোমবার পর্যন্ত এই পাঁচ জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে বলে জানানো হয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের উপকূল সংলগ্ন জেলাগুলোতে মাঝারি বৃষ্টির সঙ্গে দুই এক পশলা ভারী বৃষ্টি হতে পারে শনি অথবা রবিবার। আজ এবং কাল তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় উপরে থাকবে এবং বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে বলেও জানানো হয়েছে।

আগামীকালের আবহাওয়া : প্রবল বৃষ্টিতে ভিজতে চলেছে দক্ষিণবঙ্গের মানুষ। নিম্নচাপের প্রভাবে উপকূল সহ ভিজবে একাধিক জেলা। তবে বৃষ্টি কম হবে উত্তরবঙ্গে।

Leave a Comment