ভারী বৃষ্টিতে ভিজতে চলেছে বাংলার এই ৭ টি জেলা: আবহাওয়ার খবর

নিম্নচাপের প্রভাবে বাংলার আকাশে দুর্যোগের ঘনঘটা চলবে আরও বেশ কয়েকটা দিন। আলিপুর আবহাওয়া দফতর ( Alipore Weather Office ) জানিয়েছে নিম্নচাপ এখন মধ্যপ্রদেশের মধ্যভাগে অবস্থান করছে। আর একটি সুস্পষ্ট নিম্নচাপ অক্ষরেখা ঝাড়খন্ড হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত অবস্থান করছে।এর প্রভাবেই ১৪ তারিখ, বুধবার দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এক নজরে আজকের আবহাওয়া :

অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের ১৫ হাজার করে টাকা দেবে SBI, এভাবে করতে হবে আবেদন
September 15, 2022
সর্বোচ্চ তাপমাত্রা : ৩২.৬° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৪.৫° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৮%
বাতাস : ১৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৯১%

আজকের আবহাওয়া : সোমবার ভারী বৃষ্টি হতে পারে, কলকাতা, হুগলি, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হাওড়ার কিছু অংশে। দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর ও হাওড়ার কিছু অংশে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনার কারণে জারি হয়েছে কমলা সতর্কতা। গত কাল শহর কলকাতায় জারি ছিল হলুদ সতর্কতা। আজ বুধবার সারাদিনই কলকাতার আকাশ থাকবে মেঘলা। বিক্ষিপ্ত ভাবে হালকা মাঝারি বৃষ্টি চলবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া অফিস। বৃষ্টির জেরে বেশ কিছুটা কমেছে তাপমাত্রা। মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি সেলসিয়াস।যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। আর ভারী বৃষ্টি হতে পারে উত্তর ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম বর্ধমান, নদিয়ায়। তবে আজকের পর থেকে বৃষ্টি একটু কমবে বলেই জানা যাচ্ছে। উপকূল অঞ্চলে ঝোড়ো হাওয়া বইতে পারে। সতর্কতা মূলক ব্যবস্থা হিসেবে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় সল্টলেকে ৯, দমদমে ৮ এবং আলিপুর ৭ সেন্টিমিটার করে বৃষ্টি হয়েছে। অপরদিকে, উত্তরবঙ্গে, মালদা, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, জলপাইগুড়ি, দার্জিলিংয়ে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আগামীকালের আবহাওয়া : আগামীকাল একটু কমতে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ। কাটবে নিম্নচাপের ঘনঘটা। অল্প বৃদ্ধি পাবে তাপমাত্রাও। এমনই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

Leave a Comment