মোংলা-সুন্দরবন উপকূলে মুষলধারে বৃষ্টি, জলোচ্ছ্বাসের শঙ্কা

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে মোংলা সংলগ্ন সাগর ও সুন্দরবন উপকূলীয় এলাকায় মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ভোর থেকে আবারও বৃষ্টিপাত শুরু হয়েছে। রাতে থেকে থেমে থেমে হালকা মাঝারি বৃষ্টিপাত হলেও ভোর থেকে এসব এলাকায় মুষলধারে বৃষ্টি হচ্ছে। পাশাপাশি মোংলা সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে বলে জানিয়েছেন মোংলা আবহাওয়া অফিস ইনচার্জ অমরেশ চন্দ্র ঢালী।

অমরেশ চন্দ্র ঢালী জানান, গত কয়েকদিন ধরে চলা লঘু ও নিম্নচাপের প্রভাবে মোংলা সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। নিম্নচাপের প্রভাবে মোংলা সংলগ্ন উপকূলীয় এলাকাজুড়ে দুর্যোগপূর্ণ আবহাওয়া বিরাজ করছে। আজও মোংলা সংলগ্ন সাগর এবং সুন্দরবন উপকূলীয় এলাকায় কয়েক ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা রয়েছে।

অন্যদিকে, বৈরী আবহাওয়ার কারণে বিপাকে পড়েছেন দৈনন্দিন খেটে খাওয়া মানুষ। বাড়িঘর থেকে লোকজন বের হচ্ছেন কম। পৌর শহরের মামারঘাট শ্রমিক কামাল হোসেন বলেন, বৃষ্টিতে লোকজন নেই, তাই আমাদের ট্রলার পারাপার ও মালামাল আনা-নেওয়ারও কোনো কাজ নেই। বৃষ্টিতে বেকার বসে আছি।

মোংলা-সুন্দরবন উপকূলে মুষলধারে বৃষ্টি, জলোচ্ছ্বাসের শঙ্কা

ভ্যানচালক মানিক বলেন, বৃষ্টি ভিজে গাড়ি চালানো যায় না, রাস্তাঘাটে লোকজনও তেমন নেই। আবহাওয়া খারাপ তাই কয়েকদিন ধরে ভাড়াও নেই, চলবো কীভাবে?

মোংলা-সুন্দরবন উপকূলে মুষলধারে বৃষ্টি, জলোচ্ছ্বাসের শঙ্কা

এদিকে বৃষ্টিপাতে বন্দরে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজে পণ্য বোঝাই-খালাস ও পরিবহনের কাজ ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন বন্দর ব্যবহারকারী মেসার্স নুরু অ্যান্ড সন্সের ব্যবস্থাপনা পরিচালক এইচ এম দুলাল।

Leave a Comment