গভীর নিম্নচাপ, আগামী দু’দিন মুষলধারে বৃষ্টিতে ভিজবে বাংলার এই জেলাগুলি

বাংলাহান্ট ডেস্ক : সারা রাত বৃষ্টি (rain)। কখনও মুষলধারে কখনও বা ইলশেগুঁড়ি। সকাল থেকেই ঘন কালো মেঘে ঢেকে রয়েছে শহরের আকাশ। আলিপুর আবহাওয়া দফতর (Alipore Weather Office) জানাচ্ছে, মঙ্গলবারও দক্ষিণবঙ্গের (south bengal) অন্তত ১০ জেলা এবং উত্তরবঙ্গের (North Bengal) ৫ টি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বেশ কিছুটা কমবে।

এক নজরে আজকের আবহাওয়ার খবর :

রোহিত যদি কোহলির মত ফিট হতো তাহলে ডিভিলিয়ার্স ছাড়া কেউ তুলনায় আসতো না, মত পাক ক্রিকেটারের

আজকের রাশিফল ১৪ সেপ্টেম্বর বুধবার, জেনে নিন কোনদিকে ঘুরবে আপনার ভাগ্যচক্র
September 14, 2022
সর্বোচ্চ তাপমাত্রা : ২৯.৭° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২১.৪° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৭%
বাতাস : ১৫ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৯৬%

আজকের আবহাওয়া : আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও তার আশপাশের এলাকায় আবহাওয়ায় বিশেষ কোনও পরিবর্তন হবে না। আকাশ মেঘলা থাকবে। কোথাও কোথাও বেশ কয়েক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ও ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৭ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি কম। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯৭ শতাংশ।

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ১৪ সেপ্টেম্বর বুধবার সকালের মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলার কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

বুধবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলি অর্থাৎ পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমানে হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার সকালের মধ্যে উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলির কোথাও কোথাও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। আপাতত জেলাগুলিতে তাপমাত্রার বৃদ্ধি পাওয়ার কোনও সম্ভাবনা নেই বলেই জানিয়েছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া : মৌসুমী অক্ষরেখা প্রায় স্বাভাবিক অবস্থানে থাকলেও, অপর একটি অক্ষরেখা মধ্যপ্রদেশের ওপরে থাকা ঘূর্ণাবর্তের ওপর দিয়ে ঝাড়খণ্ড ও বাংলার ওপর দিয়ে বাংলাদেশ পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর জেরে আগামী দু’দিন ভিজবে গোটা বাংলা। হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে উত্তর ও দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই।

Leave a Comment